আমরা একটি সেবাধর্মী প্রতিষ্ঠানের গর্বিত সদস্য- বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ ৩:১৫ অপরাহ্ণ

বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান-বিপিএম (বার) বলেছেন, ‘আমরা একটি সেবাধর্মী প্রতিষ্ঠানের গর্বিত সদস্য। দেশ ও দেশের মানুষকে সেবা দেয়ার যে সর্বাধিক সুযোগ রয়েছে, অন্য অন্য কোন সংস্থায় নেই।

তাই সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে জনগণের সেবা দিতে হবে। গতকাল সোমবার নগরীর পুলিশ লাইন্সে মাস্টার প্যারেড পরিদর্শন কালে তিনি এ কথা বলেছেন। এসময় তার সঙ্গে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম উপস্থিত ছিলেন।

বিএমপি নিরাপত্তার চ্যালেঞ্জগুলো আন্তরিকতার সাথে সম্পন্ন করার জন্য সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে পুলিশ কমিশনার আরও বলেন, ‘সেবার মান উন্নত করতে আমরা দক্ষতার সাথে যে জনমুখি-গণমুখি কর্মসূচি হাতে নিয়েছি তা বাস্তবায়নের মাধ্যমে পুলিশ এবং জনগণের দূরত্ব কমিয়ে একত্রিত হয়ে সমাজ থেকে অপরাধ নির্মূল করতে পারি। তথা সমাজে যাতে অপরাধ দানা বাঁধতে না পারে সেই মর্মে একটা রক্ষা কবচ তৈরি করতে পারি।’

তিনি বলেন, ‘মাসব্যাপি সচেতনতামূলক নানান কর্মসূচির পাশাপাশি ভুক্তভোগীদের কথা শুনে সেবা পৌঁছে দেয়ার সফলতা নিয়ে সকল থানায় প্রতিমাসের একই দিনে নেয়া জবাবদিহিতামূলক ‘ওপেন হাউজ ডে’ কার্যক্রম জনগণ কর্তৃপক্ষ প্রশংশিত হয়েছে।

আমরা আইন শৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় যে উন্নয়নের মহাসড়কে অবস্থান নিয়েছি, সেখান থেকে আর পিছনে তাকানোর সময় নেই। বঙ্গবন্ধুর ডাকে যেই স্বপ্ন বাস্তবায়নের জন্য এ দেশ স্বাধীন হয়েছিলো, আমরা সেই সত্যিকারের স্বাধীন দেশ উপহার দিতে চাই।