বরিশালে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অর্থ ও ত্রান সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ ৫:০০ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অর্থিক সহায়তা, ঢেউটিন, শুকনো খাবার ও শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে। রোববার (১৭ নভেম্বর) দুপুরে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি এ সহায়তা প্রদান করেন।

এ উপলক্ষে সদর উপজেলার সাহেবেরহাট বাজারে জেলা প্রশাসনের সহযোগিতায় এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন, জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এডভোকেট মাহবুবুর রহমান মধু, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ,

উপজেলা পিআইও মোঃ কামরুজ্জামান, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, বন্দর থানার সহকারী পুলিশ কমিশনার নাসির উদ্দিন মল্লিক, চাঁদপুর ইউনিয়ন চেয়ারম্যান আমানুল্লাহ আমান, টংগীবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান বাহাউদ্দিন খান, বন্দর থানার অফিসার ইন-চার্জ (ওসি) আনোয়ার হোসেন তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলায় ঘূর্ণিঝড় “বুলবুল” এর প্রভাবে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারের মাঝে ৬ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকার চেক, প্রতিটি পরিবারকে ২ বান করে মোট ২০ বান ঢেউটিন এবং চাল, ডাল, তেল ও চিনিসহ ১০০টি শুকনো খাবারের প্যাকেট বিতরণ করা হয়। এছাড়াও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপির পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ১০০টি পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে।

এর আগে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অতিথিরা ঘুর্ণিঝড় বুলবুলসহ ঘুর্ণিঝড়ে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। ত্রান সামগ্রী বিতরণ শেষে প্রতিমন্ত্রী সদর উপজেলার সাহেবের হাট এলাকায় নদী ভাঙন এলাকা পরিদর্শন করেন।