পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চায়না শ্রমিকের বিরুদ্ধে হত্যা মামলা

এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া রবিবার, নভেম্বর ১৭, ২০১৯ ৩:৫৬ অপরাহ্ণ

পটুয়াখালীর কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে এক চায়না শ্রমিকের ছুড়িকাঘাতে অপর এক চায়না শ্রমিক ফ্যাং লিউ জুন (৩৬) মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

পাশাপাশি ঘটনায় অভিযুক্ত চিনা নাগরিক সং জিয়াং (৩২) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। পাশাপাশি এই ঘটনায় সং জিয়াংকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। রোববার বিসিপিসিএলের চায়না সিকিউরিটি ইনচার্জ চুহংচুন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। যার নম্বর ১৪।

কলাপাড়া থানার অফিসার ইন-চার্জ (ওসি) মনিরুল ইসলাম বিএসএল নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার রাতে নুডুলস খাওয়াকে কেন্দ্র করে চিনা শ্রমিকের ছুরিকাঘাতে অপর চিনা শ্রমিক খুন হয়।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র বিসিপিসিএল’র ফ্যাসিলিটি ম্যানেজার শহীদুল্লাহ ভূইয়া জানান, নুডুলস খাওয়া নিয়ে দুই চাইনিজের মধ্যে প্রথমে কথা কাটাটি হয়। এক পর্যায়ে সং জিয়াং (৩২) নামের চাইনিজ শ্রমিক ফ্যাং লিউ জুন (৩৬) নামের অপর চাইনিজ শ্রমিককের পেটে ছুড়িকাঘাত করে।

পরে অন্য শ্রমিকরা ফ্যাং লিউ জুনকে রক্ষাক্ত অবস্থায় উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। নিহতের লাশ উদ্ধার করে পটুয়াখালী মর্গে পাঠায় পুলিশ। এদিকে রবিবার সকালে ঘাতক চিনা নাগরিক সং জিয়াং (৩২) কে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

কলাপাড়া সার্কলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মদ আলী জানান, রাত ১১ টার দিকে লাশ উদ্ধার করে মর্গে নেয়া হয়। রোববার দুপুরে তার মৃতদেহের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। এঘটনায় এক চীনা শ্রমিককে আটক করা হয়েছে।