বরিশাল নগরীতে নবম শ্রেনীর স্কুল ছাত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক শুক্রবার, নভেম্বর ৮, ২০১৯ ১১:৩৩ পূর্বাহ্ণ

নিঃসঙ্গতা ও পারিবারিক অশান্তির জেরে বরিশাল নগরীর মথুরানাথ পাবলিক স্কুলের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার (০৮ নভেম্বর) সকাল সাড়ে দশটার দিকে বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডের সরদার ম্যানশনের ভাড়া বাসায় আত্মহত্যার ঘটনা ঘটে।

মৃত ফারজানা পারভীন রিয়া (১৬) নগরীর মথুরানাথ পাবলিক স্কুলের নবম শ্রেণীর ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রী ছিলো। তার পিতার নাম সেলিম আকন এবং মা মিনারা বেগম। তাদের মূল বাড়ি বাকেরগঞ্জ জেলার পাদ্রীশিবপুর ইউনিয়নে সাকবুনিয়া গ্রামে।

পারিবারি সূত্রে জানাগেছে, পিতা হালিম আকন দিনমজুর হওয়ায় সংসারে অভাব অনটন লেগেই থাকতো। এ কারনে সংসারে কলহ-বিবাদ চলছিল দীর্ঘদিন ধরে।

এজন্য অভিভাবকরা রিয়াকে বিয়ে দেওয়ার উদ্যোগ নিলেও অভাবের কারনে সম্ভব হচ্ছিল না। এ নিয়ে অশান্তির ক্ষোভে সকালে নিজের রুম আটকে আত্মহত্যা করে রিয়া।

তবে জানাগেছে, ইতিপূর্বে রিয়ার বিয়ে হলেও সাংসারিক কলহের জ্বের ধরে তা ভেঙ্গে (ডিভোর্স) যায়। এরপর থেকে রিয়া পিতার সংসারে থাকতো।

কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক আরাফাত রহমান হাসান জানান, মৃতদেহের সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়েছে। তাছাড়া একটি অপমৃত্যু মামলাও হয়েছে। আপতদৃষ্টিতে আত্মহত্যা ছাড়া অন্য কিছু মনে হচ্ছে না। তারপরও মৃত্যুর সঠিক রহস্য উদঘাটনে মৃতদেহ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।