বিপ্লব ও সাংহতি দিবসে মুখে কালো কাপড় বেঁধে স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, নভেম্বর ৭, ২০১৯ ১:৫৪ অপরাহ্ণ

বরিশাল জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানেও যেতে পারেনি জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা। তারা কর্মসূচিতে যোগ দিতে না পারা এবং কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানিয়েছেন। সদর রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা বিএনপি’র আলোচনা সভা চলাকালে বাইরে অবস্থান নিয়ে তারা প্রতিবাদ জানান।

জানাগেছে, ‘জেএম আমিনুল ইসলাম লিপনকে সভাপতি, রফিকুল ইসলাম জনিকে সাধারণ সম্পাদক এবং জাবের আব্দুল্লাহ সাদীকে সাংগঠনিক সম্পাদক করে সুপার ফাইভ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

এর বছরখানেক পরে গত ৬ অক্টোবর জেলা স্বেচ্ছাসেবক দলের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র থেকে। এর পর পরই জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। অভিযোগ ওঠে ক্যাসিনো কান্ডে জড়িত ও নিস্কৃয়দের নিয়ে অর্থের বিনিময়ে কমিটি দেয়ার। এমনকি পুর্নাঙ্গ কমিটি গঠনের পূর্বে আলোচনা করা হয়নি জেলা বিএনপি’র নেতৃবৃন্দর সঙ্গে।

যা নিয়ে বিএসএল নিউজে তথ্যবহুল সংবাদ প্রকাশ হয়। যার ফলে কমিটি অনুমোদনের দু’দিনের মাথায় অর্থাৎ ৮ অক্টোবর জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটির কার্যক্রম পুরোপুরিভাবে স্থগিত করে কেন্দ্রীয় কমিটি। যে কারনে গত প্রায় এক মাস ধরে দলীয় এবং সাংগঠনিক সকল কার্যক্রম বন্ধ রয়েছে জেলা স্বেচ্ছাসেবক দলের।

তাই বস্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ের সামনে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান নেয় জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।

এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জেএম আমিনুল ইসলাম লিপন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক জাবের আবদুল্লাহ সাদী, সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আউয়াল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান ভূইয়া মামুনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।