স্পেনে ২১ আগস্ট স্মরণে যুবলীগের দোয়া ও আলোচনা সভা

বরিশাল নিউজ শুক্রবার, আগস্ট ৩০, ২০১৯

স্পেন যুবলীগের উদ্যোগে ‘২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে’ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগস্ট স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাটাউন রেস্টুরেন্টে এ দোয় মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্পেন যুবলীগ এর সভাপতি এ.কে.এম সেলিম রেজা’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক দবির তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের আহবায়ক এস আর আই এস রবিন।

প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি বলেন, ‘আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১শে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিল। সেদিন বঙ্গবন্ধুর কন্যা আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও ঘাতকদের গ্রেনেডে নিহত হন আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী।

তিনি আরো বলেন, তৎকালীন সরকারের পৃষ্ঠপোষকতায় এই হত্যাকাণ্ড হয়েছিল। গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করে আহতদের সুস্থতা কামনা এবং স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন বক্তারা।

বিশেষ অতিথি ছিলেন স্পেন আওয়ামীলীগ এর যুগ্ম আহ্বায়ক বদরুল ইসলাম মাস্টার, সদস্য শ্যামল তালুকদার, স্পেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খসরু চৌধুরী, জিদ্দি চৌধুরি, এফ এম ফারুক পাভেল, রুবেল খাঁন, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, যুবলীগ নেতা শেখ রুবেল উদ্দিন, শাকিল উদ্দিন, আব্দুল আজিজ, শফিক মিয়া, যুব নেতা ওলিউর।

এছাড়াও ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব রাখেন- হানিফ মিয়াজী, আল আমিন মিয়া, শাহেদ আহমেদ রাজা, কবির উদ্দিন, রাকিবুল ইসলামসহ আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃৃবৃন্দ।

বক্তারা বলেন, ২০২১ সালে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ, ২০৪১ সালে দেশকে উন্নত দেশে রুপান্তরিত করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার এ ঘোষণা বাস্তবায়নে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে শোককে শক্তিতে পরিনত করে এগিয়ে যাওয়ার আহবান জানান নেতৃবৃন্দ।

এদিকে আলোচনা অনুষ্ঠান শেষে  ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। এ দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহিবুর রহমান।