মাত্র ৬ ঘন্টায় কোরবা‌নির বর্জ্য মুক্ত বরিশাল সিটি

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার, আগস্ট ১৩, ২০১৯ ২:০২ অপরাহ্ণ

পূর্ব ঘোষনা অনুযায়ী মাত্র ৬ ঘন্টার মধ্যেই ব‌রিশাল নগ‌রীর কোরবানির বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছে বরিশাল সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। এসমনকি রাত ১1টার মধ্যে অপসারণ হয়েছে গৃহস্থ‌লির নিয়‌মিতো বর্জ্যও।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্দেশে ৯শত পরিচ্ছন্নতা কর্মী কোরবানীর বর্জ্য সঠিক সময়ের মধ্যে অপসারণ করে নগর জুড়ে বেশ সাড়া ফেলেছেন।

তথ্য নিশ্চিত করে সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্দেশে বেলা ২ টা থেকে নগরীর ওয়ার্ডগুলো থেকে প‌রিচ্ছন্নতা কর্মীরা কোরবা‌নির বর্জ্য অপসারণ শুরু করে।

রাত ৮ টা নাগাদ কোরবা‌নির বর্জ্য নেয়ার কাজ শেষ হয়েছে। তাছাড়া রাত ১১টার মধে গৃহস্থ‌লির নিত্য‌দি‌নের ময়লা-আবর্জনাও অপসারন করে ফেলেছে পরিচ্ছন্নতা কর্মীরা। নিত্যদিনের বর্জ্য ইতিপূর্বে রাত ১০টায় করা হলেও ঈদের দিন তা দুই ঘন্টা আগে শুরু করা হয়।

বি‌সি‌সির প‌রিচ্ছন্নতা কর্মকর্তা ডা. র‌বিউল ইসলাম বলেন, মেয়রের নি‌র্দেশে আমরা যতো দ্রুত সম্ভব কোরবানির বর্জ্য নগরী থেকে অপসারণ করে নির্দিষ্ট স্থানে ফেলেছি। নগরীর ৩০ টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২টি স্থান নির্ধারণ করা হয়েছিলো।

তিনি বলেন, আমাদের ৩ শত পরিচ্ছন্নতা কর্মী রয়েছে, কোরবানির সময়ে আরো ৬ শত কর্মী যুক্ত করা হয়। যাদের দিয়ে একযোগে পরিচ্ছন্নতা কাজ কা‌রানো হয়েছে। বিগত সময়ের থেকে ময়লাবহনকারী যানবাহনের সংখ্যাও বেশি ছিলো বলে জানিছেন এই কর্মকর্তা।