বরিশাল নগরী সহ ২০ গ্রামে পালিত হচ্ছে ঈদ উল আযহা

নিজস্ব প্রতিবেদক রবিবার, আগস্ট ১১, ২০১৯ ১২:২৮ অপরাহ্ণ

বরিশাল নগরী সহ জেলার প্রায় ২০টি গ্রামে আজ রোববার (১১ আগস্ট) উদযাপন করা হচ্ছে পবিত্র ঈদ-উল-আযহা। সকালে জামাতের সাথে ঈদ উল আযহার নামাজ আদায়ের মধ্যে দিয়ে জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবারের অনুসারী সৌদিআরবের সাথে এক যোগে ঈদ উযাপন করছেন। করা হয়েছে পশু কুরবানী। সকাল থেকেই দরবারের অনুসারীদের ঘরে ঘরে চলছে ঈদ আনন্দ।

দরবারের মুরিদ হাবিবুর রহমান জানান, বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় আজ সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত তিনটি ঈদের জামাত আদায় হয়। যার মধ্যে নগরীর ২৩নং ওয়ার্ডের তাজকাঠি জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ প্রাঙ্গনে সকাল ৯টায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সিটি এলাকার একই ওয়ার্ডের উত্তর সাগরদী মৃধা বাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদে ও ২৬ন নম্বর ওয়ার্ডের হরিনাফুলিয়া চৌধুরী বাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদে এবং ২২ নম্বর ওয়ার্ডের জিয়া সড়ক শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদে জামাতের সাথে ঈদের নামাজ আদায় করা হয়।

এছাড়াও বরিশাল সদর উপজেলার চরকেউট্টা গ্রামে হাফেজ লোকমান শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদে, বন্দর থানার সাহেবের হাটের পতাং গ্রামের পতাং শাহ্সুফি মমতাজিয়া মসজিদ, মেহেন্দিগঞ্জ উপজেলার তালুকদারচর গ্রামে তালুকদার চর শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে, অনুসারীদের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় বাবুগঞ্জ উপজেলায়। উপজেলার খানপুড়া চেয়ারম্যান বাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদে, কেদারপুর শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ, উজিরপুর শাহসুফি মমতাজিয়া জামে মসজিদ, মাধবপাশা দুয়ারীবাড়ি শাহসুফি মমতাজিয়া জামে মসজিদ, মুলাদী উপজেলার চরকালেখা গ্রামের চরকালেখা শাহসুফি মমতাজিয়া জামে মসজিদে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া হিজলা উপজেলায় অনুসারীদের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় শ্রীরামপুর গ্রামের শ্রীরামপুর দরবার শাহ্ সাহেব জামে মসজিদে। এছাড়াও কোলচর গ্রামের কোলচর শাহসুফি মমতাজিয়া মসজিদে ঈদের জামাত হয়। বাকেরগঞ্জ উপজেলার সুন্দরকাঠি গ্রামের সুন্দরকাঠি দরবার শরীফে অনুষ্ঠিত হয় এই উপজেলার প্রধান জামাত।