শেবাচিমে ডেঙ্গু’র রেকর্ড: ২৪ ঘন্টায় ভর্তি ৯৮

নিজস্ব প্রতিবেদক শনিবার, আগস্ট ১০, ২০১৯ ১:২৯ অপরাহ্ণ

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্তের রেকর্ড বাড়ছেই। গত ২৪ ঘন্টায় এই হাসপাতালে ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়েছে ৯৮ জন। সব মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছে ৩৪০ জন। যা বিগত দিনের রেকর্ড ভেঙেছে।

হাসপাতা‌ল সূত্রে জানাগেছে, শনিবার হাসপাতালটিতে চিকিৎসাধীন ৩৪০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর মধ্যে ১৭৯ জন পুরুষ, ১০৮ জন মহিলা ও ৫৩ জন শিশু। এর আগে শুক্রবার (০৯ আগস্ট) ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৭৫ জন, বৃহস্পতিবার (০৮ আগস্ট) ২৫৭  ও বুধবার (০৭ আগস্ট) ২৩৬ জন।

হাসপাতা‌লের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ডেঙ্গু আক্রান্ত মোট ৯৮ জন রোগীর মধ্যে পুরুষ ৫২ জন, নারী ২৬ জন ও শিশু ২০ জন। এর আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা ছিলো ৮৪। সে হিসেবে গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি রোগীর সংখ্যা পূর্বের দিনের থেকে ১৪ জন বেশি। তাছাড়া বৃহস্পতিবার ও শুক্রবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৯ জন।

এদিকে গত ১৬ জুলাই থে‌কে ১০ আগস্ট সকাল পর্যন্ত শেবাচিম হাসপাতালে মোট ৭০২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভ‌র্তি হয়েছেন। যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬২ জন ও মৃত্যু হয়েছে তিনজনের।

হাসপাতালের পরিচালন ডা. বাকির হোসেন বলেন, ঈদের আগমুহূর্তে রোগীর সংখ্যা বৃদ্ধিটা স্বাভাবিক। কারণ এখন মানুষ গ্রামের বাড়িতে ফিরছে আর রোগীর সংখ্যাও বাড়ছে। সে জন্য আমরা আগাম সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি। আশা করছি, চিকিৎসা কার্যক্রম ব্যাহত হবে না।

তিনি আরও বলেন, আমি বলবো ঈদে ছুটি, ডাক্তার থাকবে কি না এ চিন্তা না করে ডেঙ্গুর লক্ষণ দেখা দিলে সরাসরি সরকারি হাসপাতালে চিকিৎসকের কাছে যান। আমরা সবসময় মানুষের সেবায় নিয়োজিত রয়েছি। কোনোভাবেই ডেঙ্গু জ্বরে আক্রান্তদের সেবা ব্যাহত হবে না।