পটুয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

নিজস্ব প্রতিবেদক শনিবার, আগস্ট ১০, ২০১৯ ১২:০৬ অপরাহ্ণ

পটুয়াখালীতে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ও ৩০ মামলার আসামি চান মিয়া হাওলাদার নিহত হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) দিবাগত রাত ৩টার দিকে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের বল্লবপুর নামক স্থানে এই বন্দুকযুদ্ধ হয়।

নিহত ডাকাত সর্দার চান মিয়া বরগুনা জেলার আমতলী থানার গুলিশাখালী ইউনিয়নের পশ্চিম কলাগাছিয়া গ্রামের বাসিন্দা। সে পটুয়াখালী সদর উপজেলার পশ্চিম আউলিয়াপুর এলাকায় সিরিজ ডাকাতিসহ শাহজাহান হত্যা মামলার প্রধান আসামি ছিলো। এছাড়াও বিভিন্ন থানায় তার বিরুদ্ধে ৩০টি মামলা রয়েছে।

পটুয়াখালী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন তিনি জানান, চাঁনমিয়া ও তার সঙ্গীরা বল্লভপুর এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে পটুয়াখালী সদর থানা পুলিশের একটি দল রাত ৩টায় দিকে ওই এলাকায় পৌঁছায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে ডাকাত দলের সদস্যরা পালিয়ে যায়। পরে রাস্তার পাশে গুলিবিদ্ধ অবস্থায় চাঁনমিয়াকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।