ডেঙ্গু: শেবাচিমে ২৪ ঘন্টায় ৮৪ রোগী ভর্তি, মৃত্যু-১

নিজস্ব প্রতিবেদক শুক্রবার, আগস্ট ৯, ২০১৯ ১২:৫৮ অপরাহ্ণ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত মজিবর রহমান মোল্লা (৫৫) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে তার মৃত্যু হয়। তিনি বরগুনা রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক ও স্থানীয় হোটেল তাজবিনের মালিক।

মৃত মজিবর রহমান বরগুনা সদর উপজেলার চরকলোনী এলাকার হাসেম মোল্লার ছেলে এবং বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলামের মামা ও সাবেক চেয়ারম্যানের ভাই।

তাছাড়া বর্তমানে শেবাচিম হাসপাতালে ২৭৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৮৪ জন।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন ও বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান এই তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে বরিশালে ডেঙ্গু জ্বরে মৃতুর সংখ্যা ৫ জন।

তারা জানান, বরগুন পৌর শহরের ব্যবসায়ী ডেঙ্গু জ্বর ও ডায়েরিয়ায় আক্রান্ত মজিবর রহমান মোল্লাকে মুমূর্ষ অবস্থায় বৃহস্পতিবার রাত ১১টায় শেবাচিম হাসপাতালের মেডিসিন ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসাধিন অবস্থায় রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

পরিচালক বলেন, এর আগে শেবাচিম হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত আরো দু’জনের মৃত্যু হয়। এ নিয়ে এই হাসপাতালে ডেঙ্গু জ্বরে মৃত্যু হওয়া রোগীর সংখ্যা ৩ জন। তবে বরিশাল ও বরগুনা মিলিয়ে মৃত্যুর সংখ্যা ৫ জন।

পরিচালক আরো বলেন, বৃহস্পতিবার মোট ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৫৭ জন এবং বুধবার ছিলো ২৩৬ জন। তাছাড়া গত ১৬ জুলাই থেকে ৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত শেবাচিম হাসপাতালে ৬০৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩২৯ জন।