এখন আর ধৈর্য্য নয় প্রতিরোধের পালা… সৈয়দ ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক শুক্রবার, আগস্ট ৯, ২০১৯ ১০:১৩ অপরাহ্ণ

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, মুসলমানদের ওপর থেকে হামলা, নির্যাতন, খুন, জ্বালাও-পোড়াও বন্ধ করুন। মুসলমানরা এতদিন সহ্য করেছে, ধৈর্য্য ধরেছে। এখন আর ধৈর্য্য নয় প্রতিরোধের পালা। কাশ্মীর মুসলমানদের। তাই কাশ্মীরের দিকে চোখ তুলে তাকালে চোখ তুলে ফেলা হবে।

শুক্রবার (০৯ আগস্ট) বিকালে বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্ত্বরে বাংলাদেশ ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা ও মহানগর এর উদ্যোগে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতায় মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম এসব কথা বলেছেন।

তিনি আরো বলেন, শান্তি প্রতিষ্ঠার জন্যই আল্লাহ তা’আলা ইসলাম ও মুসলিমদের দুনিয়ায় পাঠিয়েছেন। কিন্তু আমরা লক্ষ করছি ইতোপূর্বে মিয়ানমার, ফিলিস্থিন, ইরাক, আফগানিস্তান সহ দুনিয়ার মুসলিম বসতিগুলো ইসলামের শত্রুরা রক্তে রঞ্জিত করেছে।

এখন ভারতের সন্ত্রাসী ও সাম্প্রদায়ীক হিন্দু সম্প্রদায় গত ৫ আগস্ট থেকে কাশ্মীরে মুসলমানদের ওপর ইতিহাসের সবচেয়ে ভয়াবহ নির্যাতন শুরু হয়েছে। ভারতীয় সাংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কাশ্মীরের বিশেষ মর্যাদা খর্ব করা ও কাশ্মীরকে দ্বি-খন্ডিত করা হয়েছে। অথচ ভারতবর্ষ যখন মুসলিমরা শাসন করেছিলেন তখন একজন অমুসলিমের ওপরও নির্যাতন হয়েছে এমন প্রমান কেহ পেশ করতে পারবে না। তাই মুসলমানদের  উপর আগ্রাসন বন্ধ করুন। না হলে পাল্টা জবাব দেয়া হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বরিশাল জেলার সভাপতি মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের এর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা সৈয়দ নাছির আহমাদ কাওছার, মাওলানা মুহাম্মাদ ইদ্রীস আলী, আলহাজ্ব আব্দুল মালেক কাফরা, মাওলানা জাকারিয়া হামিদী, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা আবুল খায়ের, প্রমুখ।

সমাবেশ পরবর্তী নগরীতে বিশাল একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। যা অশ্বিনী কুমার টাউন হল চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দোয়া-মোনাজাতের মধ্যে দিয়ে প্রতিবাদ কর্মসূচি শেষ হয়।