বরিশালে বন্দুকযুদ্ধে মাদক সম্রাট গাঁজা মালেক নিহত, অস্ত্র ‍উদ্ধার

নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, আগস্ট ৮, ২০১৯ ৯:০৬ পূর্বাহ্ণ

বরিশালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নগরীর শীর্ষ মাদক ব্যবসায়ী  সাইদুজ্জামান মালেক হাওলাদার ওরফে গাঁজা মালেক নিহত হয়েছে। ‍এসময় ঘটনাস্থল হতে ‍উদ্ধার করা হয়েছে ২টি ওয়ান শুটার গান, ‍একটি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড পিস্তল ও ৪ রাউন্ড ওয়ান শুটার গানের গুলি, ৭২৫ পিস ‍ইয়াবা ট্যাবলেও মাদক ব্যবসার ২ হাজার ১২০ টাকা । আজ বৃহস্পতিবার (০৮ আগস্ট) ভোর রাতে বরিশাল নগরীর ২৬ নম্বর ওয়ার্ডস্থ জাগুয়া এলাকার চৌপাশার পুল সংলগ্নে বন্দুকযুদ্ধ হয়েছে।

নিহত ‍মালেক বরিশাল নগরীর কেডিসি বস্তি’র (রাজ্জাক স্মৃতি কলোনী) ‍এলাকার এনতাজ ফকিরের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক নিয়ন্ত্রন ও নারী নির্যাতন সহ ‍এক ডজনের বেশি মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৮ ‍এর মিডিয়া ‍উইং ‍এর প্রধান অতিরিক্ত পুলিশ সুপার রইচ ‍উদ্দিন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাদক কেনা-বেচার খবর পেয়ে জাগুয়া ‍এলাকার চৌপাশার পুল এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৮ ‍এর ‍একটি বিশেষ অভিযানিক দল। ‍এসময় র‌্যাব সদস্যদের ‍উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা অতর্কিত গুলি ছুড়তে শুরু করে। তখন জান-মালের নিরাপত্তায় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ‍এক পর্যায় মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

এর কিছুক্ষন পর র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশীকালে শীর্ষ মাদক ব্যবসায়ী গাঁজা মালেককে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে তাৎক্ষনিকভাবে তাকে ‍উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত বলে ঘোষনা করে।

তাছাড়া ঘটনাস্থলে তল্লাশী করে অস্ত্র ও মাদক দ্রব্য ‍উদ্ধার করা হয়। ‍এই ঘটনায় কোতয়ালী মডেল থানায় ‍আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে র‌্যাব-৮ ‍এর ওইকর্মকর্তা জানিয়েছেন। তাছাড়া মৃতদেহ ময়না তদন্তের জন্য শেবাচিম হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে।