সরকারের ডেল্টা প্ল্যান জলাবদ্ধতা দূর করতে সক্ষম হবে… প্রতিমন্ত্রী শামীম

নিজস্ব প্রতিবেদক বুধবার, আগস্ট ৭, ২০১৯ ৬:২৭ অপরাহ্ণ

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, নতুন করে আরেকটি বন্যা মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে। ইতিমধ্যে ঘটে যাওয়া বন্যা পরিস্থিতি বেশ দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করা হয়েছে। যে কারণে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে।

বুধবার (০৭ আগস্ট) দুপুরে চাঁদপুর শহরের হরিসভা এলাকায় মেঘনার ভাঙন পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, এবার প্রতিবেশি দেশগুলোতে প্রচুর বৃষ্টিপাত হয়েছে। ফলে ভাটির দেশ হিসেবে সেই সব বৃষ্টির পানি বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে। জাহিদ ফারুক আরও বলেন, সরকারের ডেল্টা প্ল্যান বাস্তবায়ন হচ্ছে। এতে জলাবদ্ধতা দূর করতে সক্ষম হবে।

ইতিমধ্যে বেশকিছু খাল খনন করা হয়েছে। আগামীতে অবশিষ্ট খাল খনন করা হলে বন্যার পানি কিংবা জলাবদ্ধতার শিকার হতে হবে না। চাঁদপুরকে নদীভাঙন থেকে রক্ষায় দীর্ঘ মেয়াদী পরিকল্পনার কথাও জানান প্রুতিমন্ত্রী জাহিদ ফারুক।

এ সময় পানি উন্নয়ন বোর্ড মহাপরিচালক মাহফুজুর রহমান, চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।