বরিশাল পলিটেকনিকে শিক্ষক ও কর্মচারীদের কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, আগস্ট ১, ২০১৯ ৫:৪১ অপরাহ্ণ

দ্বিতীয় শিফটের ভাতা মূল বেতনের ১০০ ভাগ হারে উন্নিত করনের লক্ষে বরিশাল সরকারী পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক ও কর্মচারীরা লাগাতার কর্মবিরতি পালন শুরু করেছে। বৃহস্পতিবার (০১ আগষ্ট) দুপুর ২টায় ইন্সটিটিউটের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক ও কর্মচারীরা যৌথভাবে কর্মবিরতি কর্মসূচী শুরু করে।

বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ (বাপশিপ), বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মকর্তা/কর্মচারী সমিতি (বাকাশিঅকস) বরিশাল সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট শাখার উদ্যোগে এই কর্মসূচিতে সকল পর্যায়ের শিক্ষক ও কর্মচারীরা অংশ গ্রহন করেন।

এসময় বক্তারা বলেন, দ্বিতীয় শিফটের ভাতা সংক্রান্ত জটিলতা নিরসনে কতৃপক্ষ বারবার আশ্বাস দেওয়া সত্তেও অদ্যাবদি সম্মানজনক সমাধান হয়নি। গত ২০১৮ বছরের জুন মাস অবদি ভাতা পেলেও গত বছরের জুলাই মাসের ১৮ তারিখ থেকে আমরা দ্বিতীয় শিফটের ভাতা পাচ্ছি না।

আমাদের সাথে অবিচার করা হচ্ছে। দ্বিতীয় শিফটে জড়িত শিক্ষক কর্মচারীগনকে ২০১৫ সারের জাতীয় বেতন স্কেল অনুযায়ী মূল বেতনের ৫০ ভাগ হারে চলমান দ্বিতীয় শিফট ভাতা চালু করে এবং অনতিবিলম্বে দ্বিতীয় শিফট ভাতা মূল বেতনের ১০০ ভাগ হারে উন্নীতকরণের লক্ষে আজ আমরা সরকারী বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউ শাখার সকল শিক্ষক ও কর্মচারীরা লাগাতার কর্মবিরতি পালন শুরু করেছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এ কর্মবিরতী চালিয়ে যাব।

বক্তারা আরও বলেন, দ্বিতীয় শিফটের চলমান এই সংকট সমাধান না হওয়া পর্যন্ত দ্বিতীয় শিফটেন ওরিয়েন্টেশন ক্লাস, রুটিন তৈরী, সকল পর্বের ক্লাস ও অন্যান্য অফিস কার্যক্রম বন্ধ থাকবে এবং দুপুর ১ টা ১৫ মিনিট থেকে বিকেল ৬টা ৩০ মিনিট পর্যন্ত সকল শিক্ষক ও কর্মচারী একত্রে ব্যানারসহ ইন্সটিটিউট ক্যাম্পাসে অবস্থান করবো।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ (বাপশিপ) বরিশাল শাখার সভাপতি মো. ইউসুফ আলী, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস) বরিশাল শাখার সভাপতি মো. রেজাইল বাহার, যুগ্ম সাধারন সম্পাদক আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মকর্তা/কর্মচারী সমিতি (বাকাশিঅকস) বরিশাল শাখার সাধারণ সম্পাদক মিসবাহুল কামল প্রমুখ।