বাকেরগঞ্জ কলেজের উপাধ্যক্ষ লাঞ্চিতর প্রতিবাদে মহাসড়ক অবরোধ, আটক-১

নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ১:৩৩ পূর্বাহ্ণ

বরিশালের সরকারি বাকেরগঞ্জ কলেজের উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকারকে শারীরিকভাবে লাঞ্চিত করার প্রতিবাদে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তাদের প্রতিবাদের মুখে হামলাকারী মেদেহী (১৭) নামের এক কিশোর অপরাধিকে আটক করেছে পুলিশ।

তবে হামলার ঘটনায় কিশোর অপরাধি গাং এর প্রধান বাবু ডাকুয়া সহ তার সহযোগিরা আত্মগোপনে রয়েছে। তাকে গ্রেফতারের দাবিতে বুধবার সকাল ১১ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে কলেজের শিক্ষার্থীরা। পলাতক বাবু উপজেলা আওয়ামী লীগ নেতা মনির ডাকুয়ার পুত্র।

এদিকে খবর পেয়ে বরিশাল সার্কেল এসপি সাঈদ আনোয়ার ও বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল কালাম ঘটনাস্থলে গিয়ে বাবু ডাকুয়াকে গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

কলেজ সুত্রে জানা যায়, সকাল ১১ টার দিকে কলেজ চলাকালীন বহিরাগত কিশোর সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বাবু ডাকুয়া ও মেহেদী ক্যাম্পাসে আড্ডা দিতে থাকে। তখন দপ্তরী মুনসুর কলেজ চলাকালীন সময় তাদেরকে ক্যাম্পাস থেকে বের হয়ে যেতে বলে। এতে বখাটেরা তাকে গালাগাল করে।

বিষয়টি তিনি কলেজ উপাধাক্ষ প্রকাশ কুমার মালাকারকে জানালে তিনিও ওই বখাটেদের কলেজ ক্যাম্পাসে ক্লাস চলাকালীন আড্ডা দিতে নিষেধ করেন। এতেই ক্ষেপে আক্রমনাত্বক হয়ে উপাধ্যক্ষকে নাকে ঘুষি দিয়ে রক্ত বের করে দেয় মেহেদী। এসময় বাবুও অশ্লীল ভাষায় তাকে গালাগাল করে পালিয়ে যায়।

কলেজ অধ্যক্ষ মোহাম্মদ জসিম উদ্দিন জানান, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। তা সত্বেও কলেজ চলাকালীন সময় বাবু ও মেহেদী নামে দুই বখাটে আড্ডা দিচ্ছিলো। উপাধ্যক্ষ প্রকাশ কুমার বালা নিষেধ করলে ওরা তাকে লাঞ্ছিত করে। এ ঘটনায় তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

হামলার শিকার উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকার বলেন, সন্তানতূল্য ২ বখাটে মাদকসেবী বাবু ও মেহেদী তার উপর নগ্ন হামলা চালিয়েছে। এ ঘটনায় তিনি প্রশাসনের নিকট ন্যায় বিচারের দাবি জানান।

বরিশাল সার্কেল সাঈদ আনোয়ার বলেন, শিক্ষকদের উপর হামলাকারী একজনকে তার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। পলাতক বাবুকে গ্রেফতারে অভিযান চলছে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না।

উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া বলেন, বখাটে বাবু ও মেহেদী ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। এ ঘটনায় তিনি নিন্দা জানিয়ে অবিলম্বে পলাতক বাবুকে গ্রেফতারের দাবি জানান।

কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান দোলন এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, হামলাকারীদের সাথে কলেজ ছাত্রলীগের কোন সম্পর্ক নেই। প্রধান অভিযুক্ত বাবু ডাকুয়াকে বৃহস্পতিবার সকালের মধ্যে আটক করা না হলে তারা মানববন্ধন, বিক্ষোভ-সমাবেশ ও সড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচি দেবেন।