বরিশালে আহত ও অসমর্থ ক্রীড়াবিদদে আর্থিক সহায়তার চেক প্রদান

নিজস্ব প্রতিবেদক শনিবার, জুলাই ৬, ২০১৯ ৮:৫১ অপরাহ্ণ

যুব ও ক্রীড়া মন্ত্রনালয়াধীন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশন হতে দুস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াবিদদের এককালীন আর্থিক অনুদানের চেক বিতরন করা হয়েছে। রোববার বেলা ১২টায় বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম সভাকক্ষ এই চেক বিতরন করা হয়।

বরিশাল জেলা প্রশাসন এর আয়োজনে চেক বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

চেক বিতরন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার খেলাধুলার প্রতি বিশেষ নজর দিয়েছেন। ক্রিড়ার উন্নয়নে তিনি বরাদ্দ দিয়ে যাচ্ছেন। যা গত ১০ বছর পূর্বের সরকার করেনি। তিনি বলেন, সরকার প্রত্যেকটি ক্ষেত্রে আর্থিক সহযোগীতা ও অনুদান প্রদান করছেন। যাতে করে ভবিষৎ প্রজন্ম খেলাধুলার প্রতি মনোযোগী হন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সময়ে নতুন প্রজন্ম খেলাধুলার প্রতি মনোযোগী নয়। তারা বেশীর ভাগ মোবাইল ফোনের প্রতি আসক্ত। শক্তিশালী জাতি গড়ে তুলতে হলে শিক্ষার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, এখন শিক্ষার ক্ষেত্রে কোন বৈষম্য নেই। শহরের পাশাপাশি গ্রামাঞ্চলে মাল্টিমিডিয়া ক্লাস রুমে শিক্ষার্থীরা ক্লাস করছে। যা সবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।

বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রসন্ত কুমার দাস, বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রবিন শীষ, ফারজানা আক্তার, শুব্রত বিশ্বাস দাস, বরিশাল বিভাগীয় ক্রিকেট কোচ মোঃ তারসিকুল ইসলাম টোটান, সাবেক খেলোয়াড় আমিনুল ইসলাম মাসুম প্রমুখ।

পরে দুস্থ, আহত ও অসমর্থ সাত জন ক্রীড়াবিদের এককালীন ১৫ হাজার করে অনুদান প্রদান করা হয়।