দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে মাছ ও হাঁস অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক শনিবার, মে ১৮, ২০১৯ ১২:৪৮ পূর্বাহ্ণ

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশায় অবস্থিত ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে মাছ ও হাঁস অবমুক্ত করা হয়েছে। শুক্রবার (১৭ মে) বিকাল ৪ টায় বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান মাছ ও হাঁস অবমুক্ত করেন।

এসময় তার সাথে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহামেদ, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আরডিসি মাহমুদা কুলসুম মনি, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা নুরুল আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রমুখ।

জানাগেছে, দুর্গাসাগর দীঘিকে পর্যটনের একটি বড় স্পট হিসেবে গড়ে তুলতে দুর্গাসাগরকে তার প্রাকৃতিক সৌন্দর্য বজায় রেখে এর অবকাঠামো উন্নয়ন এবং পর্যটকদের আকর্ষণ করার জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন জেলা প্রশাসন।

এরি ধারাবাহিকতায় শুক্রবার বিভিন্ন প্রজাতির চারশ কেজি মাছ এবং ১০০টি দেশি প্রজাতির হাঁস অবমুক্ত করেন। পর্যায়ক্রমে এটি উন্নয়নে এবং পর্যটকদের আকর্ষণ করতে আরও উন্নয়ন কার্যক্রম হাতে নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

পাশাপাশি পাখিদের অভয়াশ্রম হিসেবে গড়ে তোলার জন্য দূর্গা সাগরের বানর, ১০০ টি কবুতর আরো ১০০টি হাঁস এবং ১৫টি রাজাহাস সহ বিভিন্ন গাছে হাড়ি বেধে পাখির অভয়ারন্য হিসেবে গড়ে তোলার একাজের শুভ সূচনা করেন জেলা প্রশাসক।

জানাগেছে, জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে দূর্গা সাগর কে নিয়ে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় পর্যটন মন্ত্রণালয়ে বরাত দিয়ে জেলা প্রশাসক বরিশাল জানিয়েছেন চলতি মাসে দুর্গা সাগর’ উন্নয়নে একটি বড় প্রকল্পের কাজ শুরু হবে।