শেবাচিমে কমেছে ডেঙ্গু রোগী: ২৪ ঘন্টায় ভর্তি ২০

নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৫, ২০১৯

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমে গেছে। বুধবার সকাল ৮টা হতে আজ বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে নতুন ভর্তি হয়েছে মাত্র ২০ জন ডেঙ্গু রোগী। যার মধ্যে পুরুষ ৯ জন, মহিলা ৭ ও শিশু ৪ জন।

তবে নতুন ভর্তির থেকে ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা বেশি। মোট ৩১ জন ডেঙ্গু রোগী শেবাচিমে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। যার মধ্যে পুরুষ ১০ জন, নারী ১২ জন ও শিশু ৯ জন।

হাসপাতাল সূত্রে জানাগেছে, গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালে চিকিৎসা গ্রহন করেছে মোট এক হাজার ৯৬৮ জন ডেঙ্গু রোগী। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক হাজার ৮৬৪ জন। এখনো চিকিৎসাধিন রয়েছে ১০৪ জন। যার মধ্যে পুরুষ ৪৯ জন, নারী ৩০ ও শিশু ২৫ জন।

তাছাড়া এই হাসপাতালে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রন্ত ছয় রোগীর মৃত্যু হয়েছে। তবে বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা ১০ জন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, বরিশাল সহ দক্ষিণাঞ্চলে ডেঙ্গু পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। সরকারের ব্যাপক প্রচারনা ও মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির কারনে এ অঞ্চলে ডেঙ্গু পরিস্থিতি কমতে শুরু করেছে।