মা ও জাটকা ইলিশ রক্ষায় কুয়াকাটা ইলিশ পার্কে স্থায়ী গ্যালারি

নিজস্ব প্রতিবেদক রবিবার, অক্টোবর ৬, ২০১৯

জাটকা ইলিশ রক্ষায় কুয়াকাটা ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্টে স্থায়ী গ্যালারি উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা ফিতা কেটে এ গ্যালারির উদ্বোধন করেন। এ সময় কুয়াকাটা প্রেসক্লাব সাধারণ সম্পাদক কাজী সাইদ, বিচক্লাব সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু ও আগত পর্যটকরা উপস্থিত ছিলেন।

পর্যটকরা বলছেন, এটি একটি মহৎ উদ্যোগ। পার্কে বেড়াতে যারা আসবে প্রত্যেক দর্শনার্থী এই গ্যালারি থেকে ভালো কিছু বার্তা নিয়ে যেতে পারবে। ইলিশ পার্কের সাথে এই গ্যালারিটির খুব মিল রয়েছে। গ্যালারিটি স্থায়ীভাবে করায় প্রতিনিয়ত মানুষ এখান থেকে শিখে ইলিশ রক্ষায় কাজ করতে পারবে।

কুয়াকাটা ইলিশ পার্ক অ্যান্ড রিসোর্ট এর স্বত্বাধিকারী রুমান ইমতিয়াজ তুষার জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখানে বেড়াতে আসেন পর্যটকরা। তাদের নিয়মিত একটি বার্তা দেয়ার জন্য গ্যালারিটি করা। সরকার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মা ইলিশ ও জাটকা ইলিশ রক্ষায় অনেকটা সফল হয়েছেন। আমরা ব্যক্তিগত ভাবে এমন প্রচারণা চালালে হয়তো আরো ভালো কিছু হবে। তাই স্থায়ীভাবে এটি করা।

উল্লেখ্য, আগামী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর মা ইলিশ রক্ষা মৎস অবরোধ কর্মসূচি সরকারিভাবে পালিত হবে। এই সময়টিকে সামনে রেখে বেসরকারিভাবে এমন একটি উদ্যোগ নেয়ায় প্রশংসা করেছেন পর্য়টকরা।