বাবার আসনে সাদ এরশাদের বিজয়

নিজস্ব প্রতিবেদক শনিবার, অক্টোবর ৫, ২০১৯

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যু শূণ্য হওয়া রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে বিজয়ী হয়েছেন এরশাদ পুত্র রাহাগীর আলম মাহিদ সাদ এরশাদ। দিনভর ভোট গ্রহন এবং গণনা শেষে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষনা করা হয়।

প্রথমবারের মতো রংপুর-৩ সংসদিয় আসনের মোট ১৭৫টি কেন্দ্রে এক যোগে ইভিএম মেশিনে ভোট গ্রহন হয়। বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহন এবং পরবর্তীতে গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষনা করা হয়।

এতে সকল কেন্দ্রের ফলাফল অনুযায়ী ৪২ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন সাদ এরশাদ। তার প্রাপ্ত ভোট ৫৮ হাজার ৮৭৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রিটা রহমান পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

এর আগে শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত। তবে শুরু থেকেই প্রায় প্রতিটি কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল একেবারেই কম।

বিভিন্ন কেন্দ্র পরিদর্শকালে প্রিসাইডিং কর্মকর্তারা জানান, বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১৫ ভাগ ভোট কাস্টিং করতে পেরেছেন তারা। ফলে ভোটর শুরুর পরে বেশিরভাগ সময় অলস সময় কাটাতে হয়েছে কর্মকর্তা ও পোলিং এজেন্টদের।

ভোটাররা বলছেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী না থাকা এবং জাতীয় পার্টি ও বিএনপি’র শক্তিশালী কোন প্রার্থী না থাকার কারনেই নির্বাচন নিয়ে ভোটারদের মাঝে তেমন আগ্রহ ও উৎসাহ ছিলো না। তবে ভোটারদের উপস্থিতি কম থাকলেও নজিরবিহন নিরাপত্তা বলয়ে ঘেরা ছিলো পুরো নির্বাচনী এলাকা।