বনমালী গাঙ্গুলী হল সুপারের পক্ষে বিপক্ষে অভিযোগ, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ (বিএম) এর বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাসের সহকারী হল সুপার ও কলেজের শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক আব্দুর রহিম সরদারের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানী সহ ২১ অভিযোগের প্রেক্ষিতে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

পাশাপাশি শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা সকল মিথ্যা বলে বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাসের আরেক দল ছাত্রী অধ্যক্ষের কাছে অভিযোগ দিয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার তারা এই অভিযোগ প্রদান করেন বলে নিশ্চিত হওয়া গেছে।

পৃথক দুইটি অভিযোগ সুষ্ঠ তদন্তের জন্য কলেজের নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক অধ্যাপিকা কল্পনা রানী নাগকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে জানতে কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার জানান, ছাত্রীদের পক্ষ থেকে দুইটি পৃথক অভিযোগ পেয়েছি। এই দুইটি অভিযোগ শিক্ষার্থীদের দুই পক্ষ থেকে পাওয়া গেছে। একটি অভিযোগে শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে এবং অপরটি পক্ষে।

বিপক্ষের অভিযোগটি আগে পাওয়া গেলেও আব্দুর রহিমের পক্ষে এক গ্রুপ শিক্ষার্থী লিখিত দিয়েছে যে আব্দুর রহিমের বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে তা সত্য নয়। তারা উল্লেখ করেছেন হিটার যারা হলে ব্যবহার করতো তারাই এই অভিযোগগুলো করেছে।

এই উভয় অভিযোগ তদন্তে কলেজের অধ্যাপিকা কল্পনা রানী নাগকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে এই বিষয়ে দ্রুত কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। তদন্তের যে দোষী সাব্যস্ত হবে তার বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাস একটি শৃঙ্খলার মধ্যে যাতে চলতে পারে তার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান কলেজ অধ্যক্ষ।