বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগের নেতৃত্ব বুঝে নিবেন জয়-লেখক

বিএসএল ডেস্ক রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৯

ছাত্রলীগের নেতৃত্ব পাওয়া ভারপ্রাপ্ত সভাপতি আল হানিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দায়িত্ব গ্রহন করবেন ১৬ সেপ্টেম্বর সোমবার। ওইদিন ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেবেন তারা।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নতুন নেতৃত্ব পাওয়া শীর্ষ দুই নেতা।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথেই আমরা চলব এবং তার হাতকে শক্তিশালী করব।

নাহিয়ান খান জয় বলেন, ‘ছাত্রলীগ চাঁদাবাজ-সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না। প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে থেকে আমরা ছাত্রলীগের ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করব। সংগঠনের ভাবমূর্তি পুনরুদ্ধারে যতটুকু সম্ভব চেষ্টা করব। পাশাপাশি ছাত্রলীগকে আরো শক্তিশালী করতে নতুন নেতৃত্ব তৈরীতে আমরা কাজ করব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘সারা দেশে জেলা, মহানগর বা উপজেলা থেকে শুরু করে যে কোন ইউনিটে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের যে কোন অভিযোগ বা দাবির বিষয়ে আমাদের জানাতে পারবেন। এ ক্ষেত্রে আমাদের কাছে আসতে কোন লবিং বা মধ্যস্তার প্রয়োজন হবে না। তারা চাইলে সরাসরি আমাদের সাথে দেখা ও কথা বলতে পারবেন।

উল্লেখ্য, চাঁদাবাজী সহ বিভিন্ন অভিযোগে আলোচিত ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীকে তাদের পদ থেকে বহিস্কার করা হয়। একই সঙ্গে কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ।