পুলিশের বাঁধায় মানববন্ধন করতে পারেনি জিয়া পরিষদ

নিজস্ব প্রতিবেদক শনিবার, অক্টোবর ৫, ২০১৯

জাতীয়তাবাদী দল- বিএনপ ‘র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জিয়া পরিষদ আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। আজ শনিবার (৫ অক্টোবর) বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের কথা ছিল সংগঠনটির।

কর্মসূচিতে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। এছাড়া বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিত থাকার কথা।

কিন্তু মানববন্ধন শুরুর আগেই ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিএনপি’র মানববন্ধন কর্মসূচিতে বাঁধা হয়ে দাড়ায়। ফলে মানববন্ধন পালন কারতে না পেরে নেতা-কর্মীদের নিয়ে প্রেসক্লাব থেকে বেরিয়ে যান বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

এসময় মেয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, ‘আওয়ামী লীগ সরকার গণবিরোধী সরকার। এই সরকার জনগণের বাক-স্বাধীনতায় ও গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই আজকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জিয়া পরিষদ আয়োজিত পূর্বঘোষিত শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে পারিনি।

মানববন্ধন কর্মসূচি পালন করতে এসে সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারা আমরা বাঁধাগ্রস্ত হলাম। তারা আমাদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।