থাইল্যান্ডকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক রবিবার, সেপ্টেম্বর ৮, ২০১৯

নারীদের টি-টুয়েন্দি বিশ্বকাপের বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। তারা থাইল্যান্ডকে ৭০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনাল খেলতে যাচ্ছে লাল সবুজের বাংলাদেশ।

এর আগে স্কটল্যান্ডের ডান্ডিতে টসে জিতে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। শুরুতেই উদ্বোধনী জুটিতে দুই ওপেনার সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুন দলীয় ৬৮ রান তুলেন। তবে ব্যক্তিগত ৩৩ রানে লাওমীর বলে বোল্ড হয়ে মাঠ ছাড়তেহয় মুরশিদাকে।

তবে ফিফটি তুলে নেন সানজিদা। ৬০ বলে ৭১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান। তবে উদ্বোধনী জুটির বাইরে আর কেউ তেমন একটা স্কোর করতে পারেনি।

নিগার সুলতানা ৮ রান ও শায়লা সারমিন এবং জাহানারা আলমের অর্জন তিন রান করে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৩০ রানের স্কোর দাড় করায় বাংলাদেশ।

জবাবে দ্বিতীয় ইনিংসে ১৩১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামে প্রতিপক্ষ থাইল্যান্ডের মেয়েরা। কিন্তু বালাদেশের মেয়েদের বোলিং তোপে মুখ থুবড়ে পড়তে হয় তাদের। একের পর এক ইউকেট বিপর্যায় ঘটে থাইল্যান্ডের। এর ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬০ রানের গন্ডি পেরতে পারেনি তারা।

লাল-সবুজ দলের বোলারদের মধ্যে নাহিদা আক্তার ২টি, শিলা শারমিন ২টি এবং সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা একটি করে উইকেট শিকার করে। এর বাইরে রান নিতে গেয়েছে পড়েছে আরেকটি ইউকেট। পরাজিত থাইল্যান্ডের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ১৫ রান করেন পাদুনগেলারাড।