ঢাকা বিশ্ববিদ্যালয়ে অস্ত্র ও মাদকসহ আটক তুষারের বাড়ি বানারীপাড়ায়

নিজস্ব প্রতিবেদক বুধবার, অক্টোবর ৯, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হল থেকে অস্ত্র ও মাদক সহ আটক দুই ছাত্রলীগ নেতার মধ্যে হাসিবুর রহমান তুষারের বাড়ি বানারীপাড়ার ইলুহার ইউনিয়নে। সে বরিশালের বানারীপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একে এম মজিবুর রহমান বাবুলের ছেলে।

মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রলীগ নেতা হাসিবুর রহমান তুষার ছাত্রলীগের মুহসীন হলের ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে নিয়ে তার মাথায় পিস্তল ঠেকিয়ে প্রাণ নাশের হুমকি দেয়। এ ঘটনার কিছু সময় পরেই বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন জানতে পারেন।

পরে আইন শৃঙ্খলা বাহিনীকে পুরো ঘটনানাটি জানিয়ে তাদের সাথে নিয়ে মুহসীন হলের ১২১ নম্বর কক্ষ থেকে ছাত্রলীগ নেতা হাসিবুর রহমান তুষার ও আবু বকর আলিফকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে পিস্তল, চাপাতি ও রামদা, কিছু ফেন্সিডিলের বোতল ও ইয়াবা উদ্ধার করা হয়। তাদের আটকের পরেই মহসীন হলের ১২১ নম্বর কক্ষটি সিলগালা করে দেয়া হয়েছে। ওই হলেই থাকতো তুষার ও আলিফ।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিগত কমিটির সভাপতি আবিদ আল হাসান ও মোতাহার হোসেন প্রিন্সের কমিটির, তুষার ছিলো উপ-ক্রীড়া সম্পাদক ও আলিফ ছিলো উপ-অর্থ সম্পাদক।

বিগত কমিটির সভাপতি ও সম্পাদাকের একটি ঘনিষ্ট সূত্র থেকে জানাগেছে তুষার ও আবু বকর আলিফকে দলীয় শৃঙ্খলা এবং নীতি বিবর্জিত অনৈতিক কাজ করার অপরাধে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছিলো।