ঝাঁজ কমাতে আজ থেকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

বিএসএল ডেস্ক সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯

খুচরা ও পাইকারী বাজারে পেঁয়াজের ঝাঁজ বাড়ছেই। সিন্ডিকেটের মাধ্যমে বেড়ে যাওয়া পেঁয়াজ কিনতে গিয়ে ঝাঁজে চোখ জ্বলছে ক্রেতাদের। তাই পেঁয়াজের ঝাঁজ কমাতে খোঁলা বাজারে পেঁয়াজ বিক্রির ব্যবস্থা গ্রহন করেছে বানিজ্য মন্ত্রনালয়।

সে অনুযায়ী আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে ট্রাক সেলের মাধ্যমে ন্যায্যমূল্যে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রোববার (১৫ সেপ্টেম্বর) তথ্য অধিদপ্তর থেকে দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, ‘পেঁয়াজের বাজার দরের ঊর্ধ্বগতি রোধে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি-এমপি’র সভাপতিত্বে রোববার ঢাকায় বাণিজ্য মন্ত্রণালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় টিসিবির মাধ্যমে খোলা বাজারে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত গৃহীত হয়।

পেঁয়াজ আমদানির ক্ষেত্রে এলসি মার্জিন এবং সুদের হার হ্রাসের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য বাংলাদেশ ব্যাংকে পত্র প্রেরণ করা হয়েছে। এছাড়া বন্দরে আমদানিকৃত পেঁয়াজের খালাস প্রক্রিয়া দ্রুততার সাথে সম্পন্ন করা এবং নির্বিঘ্ন পরিবহন নিশ্চিত করার জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবর পত্র প্রেরণ করা হয়েছে বলে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।