জাতীয় উৎপাদনশীলতা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক বুধবার, অক্টোবর ২, ২০১৯

র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে বিভাগীয় শহর বরিশাল নগরীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হয়েছে। বুধবার বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে এবং ন্যাশনাল প্রোডাকটিভিটি অরগানাইজেশন (এনপিও) শিল্প মন্ত্রণালয়ের সহযোগিতায় দিবসটি উদযাপন করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ১০টায় নগরীর সার্কিট হাউস চত্বর থেকে এক র‌্যালি বের করা হয়। যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদকক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। তার আগে সার্কিট হাউসে বেলুন ফেস্টুন উড়িয়ে জাতীয় উৎপাদনশীলতা দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এদিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় উৎপাদন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এছাড়া সভাপতিত্ব করেন জেলার স্থানীয় সরকার উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম, কৃষি সম্প্রসারন অধিদপ্তর বরিশাল অঞ্চলের উপ-পরিচালক হরিদাস শিকারী।

এছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরীসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।