আড়িয়াল খাঁ নদীতে ট্রলার ডুবে নিখোঁজ লেজের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক সোমবার, সেপ্টেম্বর ৯, ২০১৯

বরিশালের আড়িয়াল খাঁ নদীতে বালুবাহী কার্গোর ধাক্কায় ট্রলার ডুবে নিখোঁজ জেলে মো. সানাউল্লাহ (৪০) এর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (০৯ সেপ্টেম্বর) সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে জেলার মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়নের জালালপুর সংলগ্ন নদী থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত সানাউল্লাহ উপজেলার ভাঙার মোনা এলাকার মোবারক আলী সিকদারের ছেলে। নৌ পুলিশের নাজিরপুর ফাঁড়ির ইনচার্জ কবির হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয়রা মৃতদেহ ভাসতে দেখে ফাঁড়ি পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মৃতদেহ উদ্ধার করে সোমবার দুপুরে ময়না তদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের মর্গে প্রেরণ করে।

তিনি জানান, গত শনিবার দিবাগত রাতে আড়িয়াল খাঁ নদীর মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়নের জালালপুর এলাকায় ঢাকা থেকে আসা একটি বালুবাহী কার্গো অপর একটি জেলে ট্রলারকে ধাক্কা দেয়।

এতে ছয় জন মাঝি-মাল্লাসহ ট্রলারটি ডুবে যায়। তখন পাঁচজন সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও সানাউল্লাহ নিখোঁজ ছিলো। তাকে ফায়ার সার্ভিস এবং জেলেদের সহযোগিতায় তাকে উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয় স্থানীয় পুলিশ।

সবশেষ সোমবার সকালে নদীতে লাশ ভাসতে দেখে নৌ পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে তারা এসে লাশটি উদ্ধার করে। এর আগে ট্রলার ডুবির ঘটনায় কার্গোতে থাকা শ্রমিক সহ ৪ জনকে আটক করে পুলিশ। তবে তাদের বিরুদ্ধে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।