টানা ৯ দিন পর কর্মচাঞ্চল্য ফিরেছে ভোমরা স্থলবন্দরে

বিএসএল ডেস্ক সোমবার, আগস্ট ১৯, ২০১৯

টানা ৯ দিন বন্ধ থাকার পর সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। রোববার (১৮ আগস্ট) থেকে কার্যক্রম শুরু হলেও সোমবার থেকে বন্দরে কাজের গতি ফিরেছে। ভারতীয় পণ্যবাহী ট্রাকগুলো প্রবেশ করছে ভোমরা স্থল বন্দরে। এর ফলে ফিরেছে কর্মচাঞ্চল্যতা।

ভোমরা স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত ৯ আগস্ট (শুক্রবার) সাপ্তাহিক সরকারি ছুটির দিন।

এছাড়া পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ১০ আগস্ট (শনিবার) থেকে ১৪ আগস্ট পর্যন্ত ও ১৫ আগস্ট শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস এবং ১৬ আগস্ট শুক্রবার সাপ্তাহিক ছুটি ও ১৭ আগস্ট ভারতের ঘোজাডাঙ্গা সি অ্যান্ড এফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের এক সদস্যের অকাল মৃত্যুতে টানা ৯ দিন ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিলো।

এরপর রোববার থেকে আবারো যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। এর ফলে কর্মচঞ্চল ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

তিনি আরও জানান, ভোমরা স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন, সি অ্যান্ড এফ এজেন্টস কর্মচারী অ্যাসোসিয়েশন এবং ভারতের ঘোজাডাঙ্গা সি অ্যান্ড এফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সম্মিলিতভাবে এই টানা ৯ দিন বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার নিয়ামুল হাসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গত ৯ ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে পাসপোর্ট যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন।