উজিরপুর-বানারীপাড়ার সব শিক্ষা প্রতিষ্ঠান হবে ডিজিটালাইজড… শাহে আলশ

রাহাদ সুমন, বানারীপাড়া রবিবার, আগস্ট ১৮, ২০১৯

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের অংশ হিসেবে বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম বানারীপাড়া ও উজিরপুর উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটালাইজড করার উদ্যোগ গ্রহন করেছেন।

ইতোমধ্যে এ দুই উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয় ডিজিটালাইজড’র আওতায় আনা হয়েছে এবং ১৫টির কাজ চলমান রয়েছে।এভাবে পর্যায়ক্রমে দুই উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটালাইজড করা হবে। এর পাশাপাশি প্রতিটি বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার নির্মাণ করা হচ্ছে।

এ প্রসঙ্গে সংসদ সদস্য মো. শাহে আলম বলেন, শিক্ষার্থীরা যেন আধুনিক তথ্য প্রযুক্তির জ্ঞান অর্জন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক,কর্মময় ও ব্যক্তিগত জীবনের আদর্শ সম্পর্কে জেনে তাঁর আদর্শকে ধারণ ও লালন করে নিজেদেরকে সোনারমানুষ হিসেবে গড়ে তুলে সোনারবাংলা বির্নিমানে ভূমিকা রাখতে পারে সেজন্য শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটালাইজড করা ও বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এদিকে সংসদ সদস্য মো. শাহে আলমের অনুকরণীয় এ মহতী উদ্যোগ সর্বমহলে ব্যাপক প্রশংসিত হচ্ছে।